Header Ads

আমার জগতে আপনাকে স্বাগতম

রশিদ খান হতে চান নতুন আফ্রিদি !

রশিদ খান হতে চান নতুন আফ্রিদি !


শহীদ আফ্রিদিকে দেখেই ক্রিকেটে আগ্রহী হয়েছেন আফগান লেগ স্পিনার রশিদ খান। পাকিস্তানি অলরাউন্ডার ও সাবেক অধিনায়ক তাঁর আদর্শই। ক্রিকেটের নতুন  আফ্রিদি এখন হতে চান রশিদই!

রশিদ জানিয়েছেন পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহীদ আফ্রিদিকে দেখে দেখে অনুপ্রাণিত তিনি। ক্রিকেটের নতুন আফ্রিদি হতে চান আফগানিস্তানের এই তারকা।
আফ্রিদির ক্যারিয়ারে অত বেশি সেঞ্চুরি নেই। নির্ভরযোগ্য ব্যাটসম্যান হওয়ার সুনামও কখনো জোটেনি আফ্রিদির কপালে। রশিদ জানেন সেটি। কিন্তু আফ্রিদি যতক্ষণ ক্রিজে থাকতেন, দর্শকদের আনন্দই দিতেন। রশিদও ঠিক তেমনই হতে চান। সবাইকে আনন্দ দেওয়ার সঙ্গে সঙ্গে দেশের হয়েও সাফল্য চান। কেন আফ্রিদির ভক্ত তিনি, সেটির ব্যাখ্যাও দিয়েছেন,বিশ্বজুড়ে আফ্রিদির ভক্তের অভাব নেই। আফ্রিদির মতো খেলোয়াড় আপনি প্রতিদিন পাবেন না। 
চার-পাঁচ-ছয়টা ছক্কা মেরে বিদায় নিতেন। এ জন্যই তাঁর ভক্তের সংখ্যা এত বেশি। আমিও তাঁর ভক্ত। যে ক্রিকেট খেলতে নেমে এত আনন্দ দেয়, তাঁর ভক্ত আপনাকে হতেই হবে।
অনেকেই জানেন না, এখন লেগ স্পিনার আর লোয়ার অর্ডার ব্যাটসম্যান হলেও রশিদ ক্যারিয়ার শুরু করেছিলেন ওপেনিং ব্যাটসম্যান হিসেবে। আর এই অনুপ্রেরণা তিনি পেয়েছেন আফ্রিদির কাছ থেকেই। 

No comments

Theme images by enot-poloskun. Powered by Blogger.